ফ্রি মাস্টার কার্ড বাংলাদেশ ২০২৪ - techgrue.com

ফ্রি মাস্টার কার্ড বাংলাদেশ ২০২৪

আসসালামু আলাইকুম ফ্রিল্যান্সারদের জন্য সু-খবর, এখন থেকে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা ঘরে বসেই সকলে usa এর ব্যাংক একাউন্ট ব্যাবহার করে টাকা আনতে পারবেন Elevate এর সাহায্যে। এবং Elevate এর নিজস্ব কিন্তু ভার্চুয়াল কার্ডও রয়েছে। এই কার্ড ব্যবহার করে আপনি অনলাইনে কেনাকাটা থেকে শুরু করে সমস্ত প্রকার কাজ করতে পাড়বেন। 


Elevate mobile banking এর সুবিধাগুলো, Elevate প্রেমেন্ট গেটওয়ের কিন্তু Payoneer থেকে বেশকিছু সুবিধা রয়েছে সেগুলি আমি আপনাদেরকে স্টেপ বাই স্টেপ বুঝিয়ে বলতেছি। 

মাস্টারকার্ড কি?

আমরা সকলেই জানি মাস্টারকার্ড ফ্রিল্যান্সার দের জন্য একটি জনপ্রিয় মাস্টারকার্ড। সহজে বলতে গেলে এটি একটি ডুয়েল কারেন্সি কার্ড, মূলত দুটি দেশের কারেন্সি আপনি এই আকটি কার্ডএর মাধ্যমে ব্যবহার করতে পাড়বেন। ধরেন আপনি অনলাইনে কিছু কেনাকাটা করতে চাচ্ছেন, বা ঘরে বলে দেশের বাইরে থেকে কিছু কিনতে চাচ্ছেন তাহলে খুব সহজেই আপনি মাস্টারকার্ড দিয়ে কেনাকাটা করতে পাড়বেন। এই মাস্টারকার্ডটি ব্যাক্তিগত প্রয়োজন ছাড়াও বিভিন্ন ব্যাবসায়ী প্রতিষ্ঠানে লেনদেন করতে পাড়বেন।

কি কি ধরণের মাস্টারকার্ড বাংলাদেশ থেকে ব্যাবহার করতে পাড়বেন?

মাস্টারকার্ড এর অনেকগুলি কোম্পানির রয়েছে তার মধ্যে ফ্রিল্যান্সারেরা বেশ কিছু জনপ্রিয় কার্ড ব্যবহার করে থাকেন।

  • পাইওনিয়ার মাস্টারকার্ডঃ এই কার্ডটি দিয়ে প্রায় বাংলাদেশের সকল ফ্রিল্যান্সারদের কাছে সর্বাধিক জনপ্রিয় একটি মাস্টারকার্ড।
  • একুয়া মাস্টারকার্ডঃ এই কার্ডটিও ইস্টার্ন ব্যাংককিং সুবিধা দিয়ে থাকে। এবং এটি একটি ডুয়েল কারেন্সি কার্ড, অর্থাৎ এতে আপনি টাকা এবং ডলার দুটোই রাখতে পারবেন। সেজন্য ফ্রিল্যান্সারদের কাছে এটিও একটি জনপ্রিয় মাস্টারকার্ড। 
  • স্বাধীন মাস্টারকার্ডঃ এটি ব্যাংক এশিয়া কর্তৃক পরিচালিত এবং একটি জনপ্রিয় মাস্টারকার্ড। এটিও ডুয়াল কারেন্সির একটি কার্ড।

এছাড়াও বর্তমানে জনপ্রিয় একটি মাস্টার কার্ড হচ্ছে, Elevate Mobile Banking, এটি কিভাবে কাজ করে এবং এর সুবিধা গুলো কি কি তা নিচে আলোচনা করা হলো।

Elevate Mobile Banking কিভাবে একাউন্ট খুলবেন?


প্রথমে আপনাকে Elevate Mobile Banking এপ্লিকেশনটিকে ডাউনলোড করে নিতে হবে যদি আপনি Android মোবাইল ব্যবহার করে থাকেন তাহলে সেটি Play Store এ পেয়ে যাবেন। অন্যথায় আপনি যদি ios ব্যবহার করে থাকেন, তাহলে App Store এটি পেয়ে যাবেন। 


এখন এপ্লিকেশনটি ইনস্টল হলে আপনাকে নতুন একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, আপনি যদি খুব দক্ষ না হন এবং নিজে অ্যাকাউন্ট তৈরি করতে না পারেন তাহলে, নিচের এই ভিডিওটির সাহায্য নিয়ে আপনি একটি একাউন্ট তৈরি করতে পাড়েন।  



উপরের ভিডিওটি অনুসরণ করে সকল তথ্য দিয়ে, এবং তাদের terms and condition ফলো করে আপনাকে একটা elevate mobile banking এর একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। 


তো বন্ধুরা এতক্ষণ পর্যন্ত আমি আপনাদেরকে দেখালাম যে কিভাবে elevate mobile banking এ ELEVATE এ একাউন্ট খুলতে হয়। 


এবার ELEVATE এ কি কি সুবিধা রয়েছে?


প্রথমত ELEVATE আমার যে জিনিসটি সবচেয়ে ভাল লেগেছে, সেটি হচ্ছে এখানে চার্জ খুবই কম অর্থাৎ প্রতিটি ট্রানজেকশনে 0.4% / $1.5 ডলার করে কেটে নেয়। এটি কিন্তু অন্যান্য প্রোভাইডার কোম্পানির থেকে অনেক অংশেই কম। এছাড়াও আপনি WISE বা Payoneer থেকে বেশ কিছু সুবিধা পাবেন, যেমন: এটি আপনারা ios এবং Android ভার্সনে খুব সহজেই ব্যবহার করতে পারবেন। এই ELEVATE এর বেশ কিছু সুবিধা রয়েছে, এটি দিয়ে আপনি যেকোনো ধরনের কেনাকাটা করতে পারবেন এবং এবং খুব সহজেই পেমেন্ট করতে পারবেন। 


এছাড়াও ফ্রিল্যান্সারদের জন্য একটি বড় সুবিধা হচ্ছে, যখন তারা তাদের ক্লাইনড দের কাছ থেকে ডলার নেয়, তখন কিন্তু usa এর ব্যাংক একাউন্ট সাপোর্ট থাকার কারণে খুব সহজেই তারা ক্লায়েন্টদের কাছ থেকে ডলার নিয়ে আসতে পারে। 


ফ্রিল্যান্সারেরা সরাসরি কিন্তু এই টাকাগুলো ELEVATE নিয়ে আসতে পাড়ে, এবং এই ELEVATE থেকে আপনি আপনার ব্যাংক একাউন্টে সরাসরি ট্রান্সফার করতে পারবেন কোন প্রকার সমস্যা ছাড়াই। 

আর ট্রান্সফার করার অল্প কিছুক্ষণের মধ্যেই কিন্তু তার এই টাকাটি ব্যাংক অ্যাকাউন্টের মধ্যে যুক্ত হয়ে যায়। আর এখানে যে কারেন্সি টা আসবে সেটিকেও আপনি চাইলে ডলারের ব্যবহার করতে পারবেন। এখন নিশ্চয়ই আপনি বুঝতে পারছেন যে এই ELEVATE এর ভেতরে কি অসাধারণ সুবিধাগুলো রয়েছে।


কেন আমরা ELEVATE ব্যাবহার করবো?

ELEVATE ব্যবহার করে আমরা অনেক সুবিধা উপভোগ করতে পারি। এখানে কোন প্রকার ঝামেলা ছাড়াই খুব সহজেই লেনদেন করা যায়, ELEVATE ব্যবহার করে অনলাইন থেকে যেকোনো প্রকার কেনাকাটা বা বিল পেমেন্ট খুব সহজেই করা যায়। এছাড়াও আপনি যে কোন মুহূর্তে আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনটির সাহায্যে ELEVATE মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে খুব সহজেই লেনদেন চালিয়ে নিতে পারবেন। এটি ব্যবহার করা খুবই সহজ।

বাংলাদেশে ক্রেডিট কার্ড কিভাবে কাজ করে?

আমরা সকলেই জানি বাংলাদেশে ডেবিট কার্ড কিংবা ক্রেডিট কার্ডে লেনদেন অনেক দিন ধরেই চলে আসছে, কিন্তু এটির জন্য আমরা আগে নির্ভরশীল ছিলাম আন্তর্জাতিক কোম্পানিগুলোর  নেটওয়ার্কের উপর। সাধারণত আমরা ভিসাকার্ড মাস্টারকার্ড এবং  অ্যামেক্সের মতো আন্তর্জাতিক কার্ডগুলি ব্যবহার করে থাকি। কিন্তু কেমন হয়? যদি আমাদের নিজের নামেই দেশীয় একটি মাস্টার কার্ড থাকে। আমাদের জন্য এটি একটি সু-খবর তাই না সেজন্য এখন বাংলাদেশে চালু হয়েছে এমনই কিছু ডেবিট কার্ড।
যেই কার্ডগুলো ব্যবহার করে আমরা খুব সহজে আমাদের অনেক বেশি পরিমাণে টাকা লেনদেন করতে পারব বাংলাদেশে বসে থেকে বিভিন্ন দেশে। এবং আমরা বাইরের দেশ থেকেও খুব সহজে আমাদের দেশে টাকা নিয়ে আসতে পারবো। এই সুবিধা গুলি এক সময় আমাদের দেশে ছিল না কিন্তু সময়ের পরিবর্তনে, এখন দেশ ডিজিটাল হয়ে গিয়েছে।

এবং সেই সাথে সাথে আপগ্রেড হয়েছে ব্যাংকিং সিস্টেমগুলো। কল্পনা করুন আপনি কিছু কেনাকাটা করতে চাচ্ছেন বা বিদেশের যে কোন একটি পণ্য আপনার পছন্দ হয়েছে। কিন্তু যদিও বা পণ্যটি আপনার হাতে আসার মত সুবিধা রয়েছে কিন্তু আপনার প্রেমেন্ট এর ব্যাপারে জটিলতা রয়েছে। এখন সেই সকল জটিলতাকে কাটিয়ে নতুন নতুন অনেক ব্যাংকিং সিস্টেম চালু হয়েছে। যেগুলো সাহায্যে আপনি ডলার কিংবা টাকা খুব সহজেই আপনার হাতের কাছে নিয়ে আসতে পারবেন।

যা আমাদের বাংলাদেশের স্মার্ট অর্থনীতি গড়ার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই দুর্বার গতিতে আমরা যদি সবাই মিলে একতার সাথে কাজ করে যেতে পারি তাহলে অবশ্যই আমাদের দেশের উন্নতি ঘটবে। যেহেতু ব্যাংকিং সেক্টরে এখন অনেক সুবিধাই রয়েছে, তাই এখন ফ্রিল্যান্সার দেরকে আর ঝামেলা পোহাতে হয় না এবং তারা খুব সহজেই, বাহিরের দেশ থেকে আমাদের দেশে ডলার আনতে পারে।

শেষ কথা: বর্তমানে ডিজিটাল যুগে আমরা সকলেই কাগজের টাকার পাশাপাশি ডলার কিংবা কারেন্সির সাথে যুক্ত রয়েছি। অনলাইনে পেমেন্ট থেকে শুরু করে কেনাকাটা এবং পে বিল পর্যন্ত আমরা অনলাইনে করে থাকি। সেজন্য সামনে আমাদেরকে অবশ্যই ব্যাংকিং সিস্টেমগুলোর সামনে বেশি ব্যবহার করতে হতে পারে। এজন্য সময়ের সাথে সাথে নিজেকে মিলিয়ে নিয়ে চলা এবং সময়ের সাথে আমাদের নিজেদেরকে পরিবর্তন করা অবশ্যই অপরিহার্য।

নিজেকে স্মার্ট এবং আপডেট আপডেট রাখতে আমরা প্রতিনিয়তই আপনাদেরকে উপহার দিচ্ছি নতুন নতুন সকল নিউজ আশা করি আপনারা techgrue.com এর সঙ্গেই আছেন, আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url